ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে সান্ধ্যকালীন এমবিএ কোর্সের ভর্তির ফরম বিতরণ শুরু

রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১১

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সান্ধ্যকালীন এমবিএ কোর্সের ভর্তি ফরম বিতরণ শনিবার থেকে শুরু হয়েছে।

এ কার্যক্রম চলবে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত।



শনিবার বিভাগীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিভাগীয় সভাপতি প্রফেসর ড. সুভাষ চন্দ্র শীল জানান, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সান্ধ্যকালীন এমবিএ কোর্সের ভর্তির জন্য যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতক (পাস কোর্স), অনার্স বা মাস্টার্স ডিগ্রি অর্জনকারীগণ আবেদন করতে পারবেন।

তবে গ্রেডিং পদ্ধতিতে ন্যূনতম ৬ পয়েন্ট থাকতে হবে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতার যে কোনো একটির বেশি ৩য় বিভাগ গ্রহণযোগ্য নয়।

তিনি আরও জানান, আগামী ৩০ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০১২ সালের ১ জানুয়ারি ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের আগামী ২ জানুয়ারি থেকে ৮ জানুয়ারির মধ্যে ভর্তি সম্পূর্ণ করতে হবে। আগামী ১৯ জানুয়ারি ২০১২ থেকে ক্লাস শুরু হবে।

পরীক্ষা পদ্ধতি: সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তির জন্য ইংরেজি ২০ নম্বর, সাধারণ গণিত ২০ নম্বর ও সাধারণ জ্ঞান ২০ নম্বরসহ মোট ৬০ নম্বরের গঈছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আবেদনকারীকে আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে অফিস চলাকালীন বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সভাপতির অনুকূলে ২শ ৫০ টাকা ব্যাক ড্রাফটসহ আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ২০১২ সালের জানুয়ারি-জুলাই সেমিস্টারে হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে ৫০ জন শিক্ষার্থীকে সান্ধ্যকালীন এমবিএ কোর্সে ভর্তি করানো হবে। এছাড়াও ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।