ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডাকসুর প্রার্থী হতে পারবেন ডাবল মাস্টার্সধারীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
ডাকসুর প্রার্থী হতে পারবেন ডাবল মাস্টার্সধারীরা ডাকসু ভবন/ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ ইউনিয়ন নির্বাচনে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার মাধ্যমে অনার্স সম্পন্ন করে পরবর্তীতে সান্ধ্যকালীন মাস্টার্স কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের প্রার্থিতার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে ডাবল মাস্টার্সধারীরা প্রার্থী হতে পারবেন। সেক্ষেত্রে তাদের বয়স অবশ্যই ৩০ এর মধ্যে থাকতে হবে এবং চাকরি করতে পারবে না।

রোববার (৩ ফেব্রুয়ারি) রাতে ডাকসু নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, এ সংক্রান্ত ধারা সিন্ডিকেটে অনুমোদন হয়েছে।

এর ব্যাখ্যা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এ বিষয়ে গঠনতন্ত্র সংশোধনী কমিটির সদস্য ও রোকয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা বাংলানিউজকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তি হয়ে বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ও রেগুলার কোর্সে যারা ডাবল মাস্টার্স করবে তারা ভোটার ও প্রার্থী হতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বাংলানিউজকে বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্তের পর স্পষ্ট করা বলা হয়েছে কারা প্রার্থী হতে পারবে, কারা পারবে না।

বাংলাদেশ ‍সময়: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।