ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডাকসুর ভোটকেন্দ্র একাডেমিক ভবনে করার দাবিতে স্মারকলিপি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
ডাকসুর ভোটকেন্দ্র একাডেমিক ভবনে করার দাবিতে স্মারকলিপি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের আসন্ন নির্বাচনের ভোটকেন্দ্র হলের বাইরে একাডেমিক ভবনে করাসহ পাঁচ দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট।
 

রোববার (০৩ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে এ স্মারকলিপি জমা দেওয়া হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বের হওয়া একটি মিছিল কলাভবন ও ব্যবসায় শিক্ষা অনুষদ ঘুরে উপাচার্যের কার্যালয়ের মূল ফটকে সংক্ষিপ্ত সমাবেশ করে।

জোটের সমন্বয়ক ও বিপ্লবী ছাত্র মৈত্রীর সহ-সভাপতি সাদেকুল ইসলাম সোহেল বক্তব্য রাখেন।
 
প্রগতিশীল ছাত্র জোটের অন্য দাবিগুলো হলো- ক্যাম্পাস ও হলে সব ছাত্রসংগঠনের সহাবস্থান ও স্বাধীন মত প্রকাশের পরিবেশ নিশ্চিত করা; গণরুম ও গেস্টরুম সংস্কৃতি উচ্ছেদ করে প্রথম বর্ষ থেকেই মেধা ও প্রয়োজনের ভিত্তিতে প্রশাসনিক তত্ত্বাবধানে আসন বণ্টন করা; তফসিল ঘোষণার আগেই ডাকসু ও হল সংসদের ফি প্রদানকারী সব শিক্ষার্থীর ভোটার ও প্রার্থী হওয়ার অধিকার নিশ্চিত করা এবং শ্রেণিকক্ষে নির্বাচনী প্রচারণা ও প্রচারে জাতীয় নেতাদের অংশগ্রহণের ওপর আরোপিত বাধা বাতিল করা।
 
বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৯
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।