ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি ‘ঘ’ ইউনিট সাক্ষাৎকার শুরু ১ ডিসেম্বর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১১

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিট (সামাজিক বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে। সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের দোতলায় ডিনের কার্যালয়ে ভর্তির জন্য সাক্ষাৎকার গ্রহণ করা হবে।



ঘ ইউনিটে বিজ্ঞান শাখায় ৮৫২, ব্যবসায় শিক্ষা শাখায় ২৭৮ ও মানবিক শাখায় ৪৮টি আসন রয়েছে। মনোনয়ন ফরম ও চয়েস ফরম সাক্ষাৎকারের সময় দেয়া হবে।

বিজ্ঞান শাখার মেধাক্রম ১ থেকে ২০০ পর্যন্ত সাক্ষাৎকার ১ ডিসেম্বর বৃহষ্পতিবার সকাল ৯টা থেকে শুরু হবে। মেধাক্রম ২০১ থেকে ৪০০ পর্যন্তদের সাক্ষাৎকার একই দিন বেল ২ টা থেকে শুরু হবে।  

বিজ্ঞান শাখার মেধাক্রম ৪০১ থেকে ৬০০ পর্যন্ত সাক্ষাৎকার ২ ডিসেম্বর শুক্রবার  সকাল ৯টা থেকে শুরু হবে। মেধাক্রম ৬০১ থেকে ৮০০ পর্যন্তদের সাক্ষাৎকার একই দিন বেলা ২ টা থেকে শুরু হবে।  

একই শাখার মেধাক্রম ৮০১ থেকে ১৩০০ পর্যন্তদের সাক্ষাৎকার ৩ ডিসেম্বর শনিবার  সকাল ৯টা থেকে শুরু হবে।  

ব্যবসায় শিক্ষা শাখার মেধাক্রম ১ থেকে ৫০০ পর্যন্তদের সাক্ষাৎকার ৪ ডিসেম্বর রোববার  সকাল ৯ টা থেকে শুরু হবে।

এছাড়া মানবিক শাখার মেধাক্রম  ১ থেকে ১৫০ পর্যন্তদের সাক্ষাৎকার একই দিন বেলা ২ টা থেকে শুরু হবে।  

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদে আরো জানান, মেধাক্রম অনুযায়ী নির্দিষ্ট বিভাগ/ইনস্টিটিউটে নির্ধারিত আসন পূর্ণ না হওয়া পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে। নির্ধারিত আসন পূর্ণ হওয়ার সাথে সাথে সাক্ষাৎকার গ্রহণ বন্ধ করা হবে।

প্রার্থীকে অবশ্যই এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল নম্বরপত্র ও ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং দুই কপি সত্যায়িত পাসপোর্ট সাইজের ছবি (প্রবেশপত্রের অনুরূপ) সাক্ষাৎকার গ্রহণের সময় সঙ্গে আনতে হবে।

কোনো কারণে প্রয়োজনীয় কাগজ ও ছবি আনতে ব্যর্থ হলে প্রার্থীকে নির্ধারিত জরিমানা দেওয়া সাপেক্ষে সাক্ষাৎকারে অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে।

নাট্যকলা ও সংগীত  বিভাগের সাক্ষাৎকারের সময়সূচী পরে জানানো হবে বলে জানান ডিন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।