ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

নিয়মের ব্যতয় ঘটালে শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
নিয়মের ব্যতয় ঘটালে শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

ঢাকা: দাবি-দাওয়া আদায়ে সংবাদ সম্মেলনে অংশগ্রহণকারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা নিয়মের ব্যত্যয় ঘটিয়ে থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের নির্দেশে প্রাথমিক শিক্ষা অধিদফতর গত ১২ সেপ্টেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিভাগীয় উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠিয়েছে।
 
গত ১৩ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) শেখ জসিম উদ্দিন আহম্মেদ স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, ১২ সেপ্টেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের কয়েকটি অনিবন্ধিত সংগঠন তাদের পেশাগত দাবি-দাওয়া সংক্রান্ত বিষয়াদি নিয়ে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।


 
চিঠির সঙ্গে সংবাদ সম্মেলনে অংশগ্রহণকারী শিক্ষকদের একটি তালিকা পত্রিকার কাটিং সংযুক্ত করে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ১১ সেপ্টেম্বরের চিঠির পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলনে অংশগ্রহণকারী শিক্ষকরা সরকারের প্রচলিত নিয়ম-নীতির কোনরূপ ব্যত্যয় ঘটিয়ে সংবাদ সম্মেলন করে থাকলে সে বিষয়ে যথাযথ পর্যায়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।
 
মর্যাদা বৃদ্ধির দাবিতে শিক্ষকদের ওই সংবাদ সম্মেলনের জন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে প্রতিবাদ জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।