ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ছাত্র পেটানোয় শহীদ ক্যাডেটের শাখা পরিচালক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
ছাত্র পেটানোয় শহীদ ক্যাডেটের শাখা পরিচালক বরখাস্ত

সিরাজগঞ্জ: শিক্ষার্থীকে মারপিটের ঘটনায় শহীদ মডেল স্কুল ও ক্যাডেট কোচিং সেন্টার সিরাজগঞ্জ শাখার পরিচালক হাসানুজ্জামান তালুকদার রঞ্জুকে বরখাস্তের নির্দেশ দেওয়া হয়েছে। 

আগামী ১০ দিনের মধ্যে তার বরখাস্তের আদেশ কার্যকর করে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা কর্মকর্তাকে জানাতে প্রতিষ্ঠানের সভাপতি, প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্যদকে চিঠিও দেওয়া হয়েছে।  

সোমবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জেলা শিক্ষা কর্মকর্তা মো. শফীউল্লাহ বাংলানিউজকে বলেন, শহীদ মডেল স্কুল ও ক্যাডেট কোচিং এর সিরাজগঞ্জ শাখার পরিচালক হাসানুজ্জামান তালুকদার রঞ্জুর বিরুদ্ধে এক শিক্ষার্থীকে মারপিট ও তার অভিভাবককে অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগ ওঠে।

এরপর দফায় দফায় তদন্ত করে অভিযোগের প্রমাণ পাওয়ায় জেলা প্রশাসক  রোববার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাকে পরিচালকের পদ থেকে বরখাস্তের নির্দেশ দেন। জেলা প্রশাসক   স্বাক্ষরিত সেই নির্দেশনার চিঠি সোমবার বিকেলে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, অসুস্থতার কারণে চলতি বছরের ৬ মার্চ ক্লাসে অনুপস্থিত থাকায় শহীদ ক্যাডেট কোচিংয়ে অধ্যায়নরত ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সাবেদুল ইসলাম খানকে মারধর করেন রঞ্জু। এর প্রতিবাদ করতে গেলে শিক্ষার্থীর মাকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। এ ঘটনায় শিক্ষার্থীর মা ফারজানা আক্তার জেলা প্রশাসক ও জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।