ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার আবেদন শনিবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে। আবেদন চলবে শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৫টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ অক্টোবর (রোববার)। 

রুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীদের মধ্য থেকে ফলাফলের ভিত্তিতে আট হাজার ভর্তিচ্ছুদের তালিকা আগামী ৪ অক্টোবর (বৃহস্পতিবার) প্রকাশ করা হবে।

নির্বাচিত প্রার্থীদের আগামী ৮ অক্টোবর (সোমবার) থেকে ১৩ অক্টোবর (শনিবার) বিকেল ৫টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।  

আবেদনের যোগ্যতা হিসেবে প্রার্থীকে ২০১৫ বা পরবর্তী এসএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ-৪ এবং ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে মোট গ্রেড নূন্যতম ১৮ পেতে হবে।  

এসব বিষয়ের মধ্যে গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে পৃথকভাবে নূন্যতম ৪ এবং ইংরেজিতে নূন্যতম ৩ দশমিক ৫০ পেতে হবে। এ ছাড়া ‘ও’ লেভেল পরীক্ষায় নূন্যতম পাঁচটি বিষয়ে ‘বি’ গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা ও রসায়নে নূন্যতম ‘বি’ গ্রেড পেতে হবে। দুই গ্রুপে অনুষ্ঠেয় এ পরীক্ষার জন্য অনলাইনে ‘ক’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপের ভর্তিচ্ছুদের ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে জমা দিয়ে ফরম পূরণ করতে হবে।

এছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি www.ruet.ac.bd/admission এ ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।