ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অসীম তৃপ্তি নিয়ে জীবনের সমাপ্তির দিকে যাচ্ছি: মুহিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
অসীম তৃপ্তি নিয়ে জীবনের সমাপ্তির দিকে যাচ্ছি: মুহিত

ঢাকা: আমি ৫৬ বছর জনসেবা করেছি। এই জনসেবায় তৃপ্তি ছাড়া কিছু নেই। এই অসীম তৃপ্তি নিয়ে জীবনের সমাপ্তি ঘটাতে যাচ্ছি আমি। হয়তো আরও কিছুদিন বেঁচে থাকবো। কিন্তু এই তৃপ্তিতে কোনো ব্যত্যয় ঘটবে না।

শনিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে ইনডোর স্টেডিয়ামে ডাচ-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে রাখা বক্তব্যের সময় আবেগতাড়িত হয়ে কথাগুলো বললেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মুহিত বলেন, জীবনে হয়তো কোনো ত্রুটি বিচ্যুতি হয়েছে, কোনো কোনো বিচ্যুতি সংশোধনের সুযোগও হয়তো পেয়েছি।

কিন্তু জনসেবা করার যে নির্মল তৃপ্তি তা থেকে কখনোই আমি বঞ্চিত হইনি।

সম্প্রতি অর্থমন্ত্রী জানিয়েছেন, তিনি আর নির্বাচনে অংশ নেবেন না। জীবনের শেষ বাজেট এবছর দিয়েছেন তিনি। একাধারে ১০টি বাজেট ঘোষণার রেকর্ড নিয়ে তিনি অবসরে যেতে চলেছেন।

মুহিত বলেন, আমি আবুল মাল আবদুল মুহিত, কিছু কিছু ক্ষেত্রে অনুকরণীয় হয়ে থাকবো। জীবনের বাকি সময়েই যেন আরও কিছু ‘মুহিত’কে আমি দেখে যেতে পারি সেই প্রত্যাশা করছি।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষিত মানুষ তৈরির কাজ করছে। মানুষকে শিক্ষিত করা গেলে দেশ এমনিতেই উন্নতির পথে এগিয়ে যাবে।

অনুষ্ঠানে ৩ হাজার ৩১ জন শিক্ষার্থীকে বৃত্তিপত্র দেওয়া হয়। ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান সায়েম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।  

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এজেড/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।