[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩ আশ্বিন ১৪২৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮
bangla news

দুস্থ-অসহায়দের সাহায্যার্থে চালু হলো ‘কান্ডারিবিডি.কম’

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৪ ৮:০০:০৪ পিএম
দুস্থ-অসহায়দের সাহায্যার্থে চালু হলো ‘কান্ডারিবিডি.কম’

দুস্থ-অসহায়দের সাহায্যার্থে চালু হলো ‘কান্ডারিবিডি.কম’

রাবি: দুস্থ, অসহায় ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের আর্থিকভাবে সহায়তা দেওয়ার লক্ষ্যে ‘কান্ডারিবিডি.কম’ নামের একটি ওয়েবসাইট চালু করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইনোভেশন সোসাইটি নামের একটি সংগঠন। 

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রুয়েটের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক অনুষ্ঠানে এ ওয়েবসাইটের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রুয়েট উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম শেখ। 

সংগঠনের নির্বাহী সদস্য আজমাল আওসাফের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র ভিত্তিক ট্রানজিট ফান্ডিং ইনকরপোরেটেড কোম্পানির হেড অব ডেভেলপমেন্ট অপারেশন ইঞ্জিনিয়ার অরিত্র আহমেদ। 

এছাড়াও উপস্থিত ছিলেন- ‘কান্ডারিবিডি.কম’র প্রধান নির্বাহী কর্মকর্তা বখতিয়ার হোসেন পল্লব, প্রধান ব্যবস্থাপনা কর্মকর্তা ওয়াকিলুর রহমান অরণ্য ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা জামি আদিল প্রমুখ। 

যেভাবে কাজ করবে এই ওয়েবসাইট:
তিনটি প্রকল্পের মাধ্যমে এই সাহায্য প্রক্রিয়া পরিচালনা করা হবে- সেভ লাইফ, চেঞ্জ লাইফ ও স্টুডেন্ট প্রজেক্ট। সাহায্য প্রার্থীকে এই তিনটি থেকে ক্যাটাগরী বাছাই করে আবেদন করতে হবে। ওই আবেদন যাচাই-বাছাই শেষে ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সেখানে দাতারা এক টাকা থেকে শুরু করে যেকোনো পরিমাণ টাকা বিকাশ, রকেট, এমক্যাশ বা ব্যাংকের মাধ্যমে দান করতে পারবেন। ওই আবেদনে মোট কত টাকা জমা পড়েছে, তা ওই আবেদনের পাশে দেখা যাবে। 

আবেদন করতে চাইলে সাহায্যপ্রার্থীর নাম, ঠিকানা, আর্থিক অবস্থা ইত্যাদির বিবরণ গেজেটেড অফিসার বা রেজিস্টার্ড চিকিৎসক কর্তৃক সত্যায়িত হতে হবে। পরবর্তীতে ওই আবেদনে সংগৃহীত সম্পূর্ণ টাকা সংশ্লিষ্ট গেজেটেড অফিসারের মাধ্যমেই সাহায্যপ্রার্থীকে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa