ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ডাকসু নিয়ে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসবে প্রশাসন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
ডাকসু নিয়ে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসবে প্রশাসন ডাকসু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নির্বাচনের বিষয়ে আলোচনার জন্য ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) এ বিষয়ে আলোচনার জন্য ছাত্র সংগঠনগুলোকে বিশ্ববিদ্যালয় প্রক্টরের দফতর থেকে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী। ডাকসু নির্বাচনের আলোচনার প্ল্যাটফর্ম ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ পরিষদের’ এক সভায় এ আলোচনা অনুষ্ঠিত হবে।

ছাত্র সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের নাম উল্লেখ করে চিঠিতে বলা হয়, ‘১৬ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ পরিষদের এক সভা সকাল সাড়ে এগারোটায় উপাচার্য অফিস সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হবে। উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করবেন। সার্বিক বিষয় বিবেচনায় শুধুমাত্র ক্রিয়াশীল ছাত্রসংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকদের সভায় যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হলো। ’ 

চিঠির নিচের অংশে আলোচ্যসূচী হিসেবে লেখা রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন প্রসঙ্গ।

প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ডাকসু নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ডাকসু নির্বাচন নিয়ে আলাপ-আলোচনার জন্য আমরা সক্রিয় ছাত্র সংগঠনগুলোকে চিঠি দিয়েছি। ইতোমধ্যেই আমরা হলগুলোতে ভোটার তালিকা হালনাগাদের জন্য কাজ শুরু করেছি। নির্বাচনের সার্বিক দিক নিয়ে আলোচনার জন্যই ছাত্র সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে আলোচনায় বসবো।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এসকেবি/এএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।