[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩ আশ্বিন ১৪২৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮
bangla news

বিএসসি চালুর দাবিতে বরিশালে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১১ ৩:৪৮:৫০ পিএম
মানববন্ধন। ছবি: বাংলানিউজ

মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বরিশাল: পলিটেকনিক শিক্ষার্থীদের বিএসসি ডিগ্রি অর্জনের জন্য প্রতি বিভাগে ন্যূনতম একটি করে বিএসসি ইনস্টিটিউট চালু করার দাবিতে বরিশালে মানববন্ধন ও মিছিল কর্মসূচি পালিত হয়েছে।

পলিটেকনিক জাতীয় সংগ্রাম কমিটির ব্যানারে মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদররোডে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মহান শিক্ষা দিবসের ডাক হিসেবে পালিত এ কর্মসূচিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক নিলিমা জাহান’র সভাপতিত্ব করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ’র সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, বাসদের জেলা সভাপতি সন্তু মিত্র, পলিটেকনিক শাখা কলেজ ছাত্রফ্রন্টের সভাপতি নাছরিন আক্তার টুম্পা, বিএম কলেজ শাখা ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি মুজাম্মেল হক সাগর প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষার্থীদের শিক্ষার ভার রাষ্ট্রকেই নিতে হবে। পলিটেকনিক শিক্ষার্থীরা ডিপ্লোমা পাস করে বিএসসি করার জন্য নানান প্রতিষ্ঠানের দ্বারস্থ হন। কেউ সুযোগ পান কেউ পায় না। তাই পলিটেকনিক শিক্ষার্থীদের বিএসসি ডিগ্রি অর্জনের জন্য প্রতি বিভাগে ন্যূনতম একটি করে বিএসসি ইনস্টিটিউট চালু করা প্রয়োজন।

বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য বিএসসি করার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়ে বক্তারা অনতিবিলম্বে তাদের দাবি মেনে না নেওয়ার আহ্বান জানান।

মানববন্ধন শেষে নগরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। যা নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বাসদের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এমএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল শিক্ষা ব্যবস্থা মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa