ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবির দশম সমাবর্তন ২৯ সেপ্টেম্বর

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
রাবির দশম সমাবর্তন ২৯ সেপ্টেম্বর

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তন আগামী ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সমাবর্তনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ নিয়ে চতুর্থ বারের মতো সমাবর্তনের তারিখ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, আগামী ২৯ সেপ্টেম্বর (বুধবার) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে দশম সমাবর্তন অনুষ্ঠিত হবে।

সমাবর্তন বক্তা হিসেবে কে থাকছেন সে বিষয়ে পরে জানানো হবে।

জানা যায়, ২০১৬ সালের ডিসেম্বর এবং পরে ২০১৭ সালের জানুয়ারিতে সমাবর্তনের তারিখ ঘোষণা করেও তা পরিবর্তন করা হয়। পরে চলতি বছর ২৪ মার্চ অনুষ্ঠানের তারিখ নির্ধারিত হয়। এতে রাষ্ট্রপতি আবদুল হামিদের পরিবর্তে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভাপতিত্ব করবেন বলে ঠিক হয়। গ্রাজুয়েটরা শিক্ষামন্ত্রীর সভাপতিত্ব করা নিয়ে আপত্তি তোলেন। এরপর সমাবর্তনের ঠিক দশদিন আগে শিক্ষামন্ত্রীর চোখের অসুস্থতার কারণে আবারও সমাবর্তন স্থগিত করা হয়।

এর আগে সাবেক উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সময়ে দশম সমাবর্তনের নিবন্ধন শুরু হয়। ওই সময়ে মোট পাঁচ হাজার ২৭৫ জন গ্রাজুয়েট নিবন্ধন করেন। এরপর মিজানউদ্দিনের মেয়াদ শেষ হলে নতুন উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান আবারও সমাবর্তনের নিবন্ধনের তারিখ ঘোষণা করেন। এতে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত সময়ে স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি, এমবিবিএস, বিডিএস ডিগ্রি অর্জনকারীদের নিবন্ধনের সুযোগ দেওয়া হয়। সমাবর্তনে অংশ নিতে মোট ছয় হাজার নয়জন গ্রাজুয়েট নিবন্ধন করেন।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।