ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজে শোকদিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজে শোকদিবস পালন শোকদিবসের অনুষ্ঠানে বক্তারা

ঢাকা: ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস। কর্মসূচির অংশ হিসেবে আয়োজন করা হয় আলোচনাসভা, মিলাদ মাহফিল ও দোয়া।

ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি খালেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ বশির আহাম্মেদ ভূঁইয়া।  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য জীবন ও কর্মময় ইতিহাস উপস্থাপন করে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের  উপাধ্যক্ষ প্রফেসর খোকন চন্দ্র সরকার, উপাধ্যক্ষ আহসান-উল-আলম।

জনসংযোগ কর্মকর্তা মো. আশরাফ-উল-আলম সবুজ ও পৌরনীতি বিভাগের প্রভাষক আকলিমা আক্তার চম্পার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামুল হক এবং শিক্ষার্থীদের অনেকে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ট্রাস্ট কলেজের প্রথমবর্ষের ছাত্র জুনায়েদ হোসেন মোল্লা। সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের পর ১৯৭৫-এর ১৫ই আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শোকদিবসের কবিতা আবৃত্তি ও হামদ-নাত পরিবেশন করেন ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া পরিচালনা করেন ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক তৌহিদুল ইসলাম। অনুষ্ঠান শেষে উপস্থিত সবার জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।