ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুষ্টিয়া সরকারি কলেজে বাড়তি ফিস, প্রতিবাদে সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
কুষ্টিয়া সরকারি কলেজে বাড়তি ফিস, প্রতিবাদে সড়ক অবরোধ আন্দোলনরত শিক্ষার্থীদের একাংশ। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: পরীক্ষায় অতিরিক্ত ফিস প্রত্যাহারের দাবিতে দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কুষ্টিয়া সরকারি কলেজের কয়েক হাজার শিক্ষার্থী।

সোমবার (১৩ আগস্ট) সকাল ১১টায় কলেজের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন তারা। এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ঘণ্টা দুই পর তারা রাস্তা থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।  

এসময় তারা অতিরিক্ত ফিস প্রত্যাহার, ক্যান্টিন চালু, খেলার মাঠ সংস্কার, পরিবহন ব্যবস্থা চালুসহ বিভিন্ন দাবি জানান।  

শিক্ষার্থীদের অভিযোগ, গত বছর অনার্সসহ সব পরীক্ষায় ফি নির্ধারণ করা হয়েছিল দুই হাজার ৭০০ টাকা। এ বছর এক লাফেই অধ্যক্ষ তা বাড়িয়ে প্রায় পাঁচ হাজার টাকা নির্ধারণ করেছেন। বিভিন্ন ভুয়া ও মনগড়া খাত তৈরি করে এসব ফিস নির্ধারণ করা হয়েছে। যা আমাদের কোনো কাজে আসছে না। যেখানে বোর্ড ফিস মাত্র ৮০০ টাকা, সেখানে কলেজে বিভিন্ন খাত দেখিয়ে টাকা তোলা হচ্ছে। অথচ এসব খাত থেকে শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে না। এটা শিক্ষার্থীদের ওপর জুলুম।

এদিকে, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে একাডেমিক কাউন্সিলের জরুরি সভা ডাকেন অধ্যক্ষ। সভায় শিক্ষার্থীদের আন্দোলন ও দাবি-দাওয়া নিয়ে আলোচনা করা হয়। তবে অধ্যক্ষ এ নিয়ে কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad