ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরকারি হলো মুন্সিগঞ্জের ৩টি কলেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
সরকারি হলো মুন্সিগঞ্জের ৩টি কলেজ

মুন্সিগঞ্জ: প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী মুন্সীগঞ্জ জেলার তিনটি কলেজ সরকারি করা হয়েছে। সারাদেশের ২৭১টি কলেজ সরকারি করণের সঙ্গে জেলার সিরাজদিখান, টঙ্গীবাড়ী, লৌহজং উপজেলার তিনটি কলেজের নাম রয়েছে।

কলেজগুলো হলো- সিরাজদিখান উপজেলার "বিক্রমপুর কে বি ডিগ্রি কলেজ", টঙ্গীবাড়ী উপজেলার বিক্রমপুর টঙ্গীবাড়ী ডিগ্রি কলেজ" এবং লৌহজং উপজেলার লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজ।  

রোববার (১২ আগস্ট) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব নাছিমা খানম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

আদেশে বলা হয়েছে, ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা-২০১৮’ এর আলোকে জেলা ও উপজেলাধীন ২৭১টি কলেজ ৮ আগস্ট থেকে সরকারি করা হয়েছে।  

সরকারি কলেজ নেই এমন উপজেলায় একটি করে কলেজ সরকারিকরণের আওতায় ২৭১টি কলেজকে সরকারিকরণ করা হয়েছে। এ নিয়ে দেশে মোট সরকারি কলেজের সংখ্যা দাঁড়ালো ৫৯৮টিতে।  
 
‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণকৃত বিধিমালা ২০১৮’ এর আওতায় এসব কলেজের শিক্ষকদের সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে পরীক্ষার মাধ্যমে ক্যাডারভুক্তির সুযোগ রাখা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।