ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের নয় দফা দাবি মেনে নিয়েছে নোবিপ্রবি প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
শিক্ষার্থীদের নয় দফা দাবি মেনে নিয়েছে নোবিপ্রবি প্রশাসন

নোয়াখালী: আন্দোলনরত শিক্ষার্থীদের নয় দফা দাবি মেনে নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসন।

বৃহস্পতিবার (০৯ আগস্ট) সকাল ১০টা থেকে একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। এতে ভবনের ভেতরে ও বাইরে অবরুদ্ধ হয়ে পড়েন উপাচার্যসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ শিক্ষার্থীদের একটি অংশ ভিসিসহ প্রশাসনের সঙ্গে বৈঠক করেন। বৈঠক চলে বিকেল ৩টা পর্যন্ত। এরমধ্যে বৈঠক চলাকালীন দুপুর পৌনে ১টার দিকে কয়েকজন এসে প্রথমে প্রশাসনিক ভবনের তালা খুলে দেন। পরে বিকেলে সব ভবনের তালা খুলে দেওয়া হয়।  

>>আরো পড়ুন.. নয় দফা দাবিতে নোবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ

অপরদিকে, দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ নেতৃবৃন্দ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন।

বিকেলে মোবাইলে প্রক্টর মুহাম্মদ মুসফিকুর রহমান বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে এবং দ্রুত বাস্তবায়ন করার আশ্বাস দেওয়া হয়েছে। এর মধ্যে একটি দাবি শিক্ষার্থীরা প্রত্যাহার করেছে। তবে শিক্ষকদের কর্মবিরতির বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।