ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
ভাসানী বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

টাঙ্গাইল: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার ও দু’জনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ। 

নিরাপদ সড়ক চাই আন্দোলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী, ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে কটূক্তি এবং গুজব ছড়ানোর অভিযোগে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বুধবার (০৮ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

 

তিনি জানান, ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের জাকিয়া রহমান, জাকিয়া বেগম ও পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী সুমাইয়া ইসলাম, ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করায় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষে প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মো. তানবীর হাসান, গুজব ছড়ানোর অভিযোগে পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী ওবায়দুল্লাহ এবং বিভিন্নজনের সঙ্গে যোগাযোগ করে নাশকতা সৃষ্টির চেষ্টা করার অভিযোগে গণিত বিভাগের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী মুহা. ইমরান হোসেনকে সামিকভাবে বহিষ্কার করা হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে কটূক্তি করার অপরাধে ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী মেহনাজ জামান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী শুভ্রা দেবনাথকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।
 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, ছয়জনকে সাময়িক বহিষ্কারের পাশাপাশি কেন তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না আগামী সাত কর্মদিবসের মধ্যে তা জানাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ৯১২০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।