ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে দু’হলের শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ৪

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
জাবিতে দু’হলের শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ফুটবল খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শহীদ সালাম বরকত হলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চার শিক্ষার্থী আহত হয়েছেন। 

সোমবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃবিভাগ ফুটবল খেলা চলাকালীন এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- শাখা ছাত্রলীগের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ও শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী জামিল হোসেন (রসায়ন-৪২ ব্যাচ) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগের সহ-সম্পাদক আব্দুল্লাহ আল আজিম সৈকত (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং-৪৩ ব্যাচ), ছাত্রলীগ কর্মী কাজল হাসান (ইংরেজি-৪৪ব্যাচ) ও আশরাফুল ইসলাম (বাংলা-৪৫ ব্যাচ)।

প্রত্যক্ষদর্শীরা জানান,  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় রসায়ন বিভাগ এবং প্রাণ রসায়ন ও  অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের মধ্যকার খেলা চলাকালীন উভয় বিভাগের দর্শকদের মধ্যে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে দুই হলের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় হলের নেতাকর্মীদের ধাওয়া ও পাল্টা ধাওয়ার হয়। পরে নেতাকর্মীরা শহীদ মিনারের সামনে এলে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের ৪ জন আহত হন। আহতদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে নেওয়া হলে সেখানেও উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইনের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে মেডিক্যাল সেন্টার থেকে তিনজনকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে রেফার্ড করা হয়।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ফুটবল খেলায় দর্শকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর দায়ভার ছাত্রলীগ নেবে না।

প্রক্টর শিকদার মো. জুলকারনাইন বাংলানিউজকে বলেন, ‘আমরা ঘটনা শুনে মেডিক্যাল সেন্টারে গিয়েছি। এখন পরিস্থিতি শান্ত রয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad