ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে ‍উইকেন্ড কোর্স বন্ধের দাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
জাবিতে ‍উইকেন্ড কোর্স বন্ধের দাবিতে মানববন্ধন জাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন-ছবি-বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগে উইকেন্ড কোর্স চালু না করার দাবিতে মানববন্ধন করেছেন বিভাগীয় শিক্ষার্থীরা।

রোববার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে বিভাগের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

স্বারকলিপিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন, ইতোমধ্যে প্রত্যেকটি ব্যাচে ছয় মাস থেকে এক বছরের সেশনজট রয়েছে। এমন অবস্থায় উইকেন্ড কোর্স চালু হলে সেশনজট আরও বাড়বে। প্রায় সময়ই আমাদের টিউটোরিয়াল ফলের জন্য চূড়ান্ত পরীক্ষা পর্যন্ত অপেক্ষা করতে হয়। যেটি আমাদের টিউটোরিয়ালের দুই সপ্তাহের মধ্যেই পাওয়ার কথা। আমরা আশঙ্কা করছি উইকেন্ড কোর্স চালু হলে এই সমস্যা আরও বাড়বে। বর্তমানে এমনিতেই আমাদের বিভাগের গবেষণা কার্যক্রম কমে গেছে। উইকেন্ড কোর্স চালু হলে অতিরিক্ত কর্মব্যস্ততায় শিক্ষকরা গবেষণা কার্যক্রমে আগ্রহ হারিয়ে ফেলবেন।

এমন অবস্থায় উইকেন্ড কোর্স বাতিল, সেশনজট বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা, সব পরীক্ষার ফলাফল দ্রুত সময়ে প্রকাশ ও বিভাগের ক্লাস, ল্যাব, পড়াশোনা ও গবেষণার মানোন্নয়নের জন্য ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।