ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিয়ে জরুরি বৈঠকে বসছেন নাহিদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৮
শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিয়ে জরুরি বৈঠকে বসছেন নাহিদ

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনের মধ্যে রাজধানীর সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজের প্রধানদের নিয়ে জরুরি বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 

রোববার (০৫ আগস্ট) বিকাল ৩টা ও ৫টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে মতবিনিময় করবেন শিক্ষামন্ত্রী।
 
গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের দুই বাসের পাল্লাপাল্লিতে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহত হন।

এ ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে এসেছে সারাদেশের শিক্ষার্থীরা।
 
সরকারের পক্ষ থেকে সড়ক পরিবহন আইন দ্রুত পাস করা ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহতদের পরিবার প্রতি ২০ লাখ টাকা করে অনুদান দিয়েছেন। এছাড়াও নৌমন্ত্রী নিহতের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকার চেক দিয়েছেন। মন্ত্রী বাস চাপায় সিএমএইচে ভর্তি শিক্ষার্থীদের দেখতে যান এবং ৬ জন শিক্ষার্থীকে ৩০ হাজার টাকা করে অনুদান দেন।
 
শিক্ষার্থীদের আন্দোলনে ‘নিরাপত্তার অযুহাতে’ রাজধানী ঢাকা এবং দূরপাল্লার যানবাহন বন্ধ রেখেছেন শ্রমিকরা, এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। সরকারের বিভিন্ন উদ্যোগের মধ্যে শিক্ষার্থীদের ঘরে ফেরাতে উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 
শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান জানিয়েছেন, বিকেল ৩টায় ঢাকা মহানগরীর সব কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ এবং বিকাল ৫টা সব প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকদের সঙ্গে জরুরি মতবিনিময় করবেন।
 
এই মতবিনিময় সভায় গণমাধ্যমকেও আমন্ত্রণ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 
বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৮
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।