ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেসরকারি প্রতিষ্ঠানের এমপিওভুক্তির আবেদন ৫ আগস্ট শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
বেসরকারি প্রতিষ্ঠানের এমপিওভুক্তির আবেদন ৫ আগস্ট শুরু

ঢাকা: এমপিও-বিহীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) এমপিওভুক্তি বা বেতন-ভাতার সরকারি অংশ দেওয়ার জন্য অনলাইনে আবেদনগ্রহণ আগামী ৫ আগস্ট শুরু হবে। ২০ আগস্ট পর্যন্ত এ আবেদন নেওয়া হবে। এ সময়ের মধ্যে এমপিওভুক্তির জন্য আবেদন করতে হবে।

বুধবার (০১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।  

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd) অথবা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট (www.dshe.gov.bd) অথবা ব্যানবেইসের ওয়েবসাইট (www.banbeis.gov.bd)-তে ‘Online M.P.O.  Application’ শিরোনামে প্রদর্শিত লিঙ্কের মাধ্যমে আবেদন করা যাবে।

 

প্রজ্ঞাপনে বলা হয়, হার্ডকপির মাধ্যমে এ সংক্রান্ত কোনো আবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বা তার অধীন দফতরে দাখিল করা যাবে না।  

প্রজ্ঞাপনে বিশেষভাবে উল্লেখ করে বলা হয়েছে, নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণের সব কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে শেষ করা হবে এবং এ পদ্ধতিতে নির্দিষ্ট নির্দেশকের ভিত্তিতে এমপিও-প্রত্যাশী শিক্ষা প্রতিষ্ঠানসমূহের তালিকা প্রস্তুত করা হবে। এ কার্যক্রমকে কোনো প্রকার তদবিরের মাধ্যমে প্রভাবিত করার সুযোগ নাই।

দীর্ঘ দিন ধরে এমপিওভুক্তি বন্ধ থাকার পরে এ উদ্যোগ নিয়েছে সরকার।  

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।