ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কাজী শাহাবুদ্দিন গার্লস স্কুল অ্যান্ড কলেজে সততা স্টোর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
কাজী শাহাবুদ্দিন গার্লস স্কুল অ্যান্ড কলেজে সততা স্টোর ‘সততা স্টোর’ উদ্বোধন। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার কাজী শাহাবুদ্দিন গার্লস স্কুল অ্যান্ড কলেজে ‘সততা স্টোর’ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৩০ জুলাই) দুপুরে এ স্টোরের উদ্বোধন করেন পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ জহিরুল ইসলাম।

জানা গেছে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহযোগিতায় সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ‘সততা স্টোর’ কার্যক্রমের উদ্যোগ নেয়া হয়েছে।

জেলা ও উপজেলা পর্যায়ের দুর্নীতি প্রতিরোধ কমিটি এ কার্যক্রমে সহযোগিতা করছে।  

শিশুদের মনে ছাত্র অবস্থায় নীতি-নৈতিকতা এবং সততা গড়ে তুলতে দেশের প্রতিটি জেলার একটি উপজেলায় একটি বালিকা বিদ্যালয় এবং একটি বালক বিদ্যালয়ে ‘সততা স্টোর’ খোলা হচ্ছে। বিক্রেতাবিহীন এ সততা দোকানে শিক্ষার্থীরাই ক্রেতা, শিক্ষার্থীরাই বিক্রেতা।

শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসের অভ্যন্তরে প্রতিষ্ঠিত ‘সততা স্টোর’-এ শিক্ষার্থীদের প্রয়োজনীয় নানা উপকরণ বিক্রি হবে। শিক্ষার্থীরা নিজেরাই প্রয়োজনীয় জিনিস কিনে দাম পরিশোধ করবে।  

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানিউল ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহীন, মহিলা ভাইস চেয়ারম্যান রাজিয়া সুলতানা, মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মাহবুবুর রহমান, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আজিজার রহমান, অধ্যক্ষ মোহাম্মদ এমদাদুল হক প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।