ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দ্বিতীয়বার এফবুটার সভাপতি হলেন অধ্যাপক কামাল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
দ্বিতীয়বার এফবুটার সভাপতি হলেন অধ্যাপক কামাল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের (এফবুটা) নির্বাচনে দ্বিতীয়বার মতো সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম. মাকসুদ কামাল। মহাসচিব হয়েছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

রোববার (২৯ জুলাই) বিকেলে সংগঠনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শনিবার (২৮ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের এক সাধারণ সভা ২০১৮-২০১৯ এর জন্য কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, অধ্যাপক ড. নির্মল রায় ও অধ্যাপক ড. ওমর ফারুক মিয়াজী।

অধ্যাপক ড. এএসএম. মাকসুদ কামাল ঢাবির দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ও আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদের ডিনের দায়িত্ব পালন করছেন। মহাসচিব অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ঢাবির বিজনেস অনুষদের ডিনের দায়িত্ব পালন করছেন।

একই সঙ্গে ২০১৮-২০১৯ সালের জন্য ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ নির্বাচিত করা হয়েছে। পরিষদের সহ-সভাপতিরা হলেন- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.এএস. মাহফুজুল বারী, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহমদ সালাউদ্দিন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. একেএম. মাসুদ, কোষাধ্যক্ষ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বশির আহমেদ, যুগ্ম-মহাসচিব হয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেহেদী হাসান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আরিফা রহমান রুমা, সাংগঠনিক সম্পাদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান সাল্টু, শিক্ষা ও গবেষণা সম্পাদক খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সোবহান মিয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. আশিকুজ্জামান ভূঁইয়া, প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ড. মো. আব্দুল বাকী।

কার্যকরী সদস্যরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মমতাজ উদ্দিন, খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আফরোজা পারভীন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শারমীন চৌধুরী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তাবিউর রহমান, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের মো. শফিকুল ইসলাম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. আব্দুল্লাহ আল মামুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আব্দুল্লাহ আল মারুফ।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ