ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চলছে সেইলর চ্যাম্পিয়ন অফ আর্থ সিজন-৩’র রেজিস্ট্রেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
চলছে সেইলর চ্যাম্পিয়ন অফ আর্থ সিজন-৩’র রেজিস্ট্রেশন সেইলর ‘চ্যাম্পিয়ন অফ আর্থ’ প্রতিযোগিতার পোস্টার।

ঢাকা: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় আর্থ ক্লাব তৃতীয় বারের মতো আয়োজন করতে চলেছে দেশের সর্ববৃহৎ পরিবেশ বিষয়ক উদ্ভাবনী  প্রতিযোগিতা সেইলর ‘চ্যাম্পিয়ন অফ আর্থ’। 

এই প্রতিযোগিতায় পরিবেশের চলমান বিভিন্ন সমস্যার সমাধান করার চেষ্টা করে থাকে অংশগ্রহনকারী দলগুলো। সেই সঙ্গে তারা পরিবেশ নিয়ে তাদের ভাবনা ও  নতুন পরিকল্পনা সবার সামনে তুলে ধরেন।

 

অনলাইনে প্রতিযোগিতাটির রেজিস্ট্রেশন চলছে। সব বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য প্রতিযোগিতাটি  উন্মুক্ত। এজন্য কোনো নিবন্ধন ফি দিতে হবে না।  

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য একই বিশ্ববিদ্যালয়ের তিনজন শিক্ষার্থী নিয়ে দল গঠন করতে হবে।

সেইলর চ্যাম্পিয়ন অফ আর্থ  প্রতিযোগিতায় তিনটি পর্যায় রয়েছে। প্রথম পর্যায়ে  দলগুলোকে পরিবেশ বিষয়ক কিছু সমস্যার সমাধান করতে দেওয়া হবে। যে দল বুদ্ধিদীপ্ত ও বাস্তবসম্মত সমধান দেবে, সে দল সুযোগ পাবে দ্বিতীয় পর্যায়ে প্রতিযোগিতা করার। দ্বিতীয় পর্যায়ে দলগুলকে তাদের পরিবেশ  বিষয়ক নতুন পরিকল্পনা ও উদ্ভাবনী চিন্তা পরিবেশন করতে হবে বিচারক ও পরিবেশ বিষয়ক অভিজ্ঞদের সামনে। বাস্তবসম্মত ও সেরা আইডিয়া দাতা দলগুলো চূড়ান্ত পর্যায়ে প্রতিযোগিতা করার সুযোগ পাবে। যেখানে প্রতিযোগীদের পরিবেশ বিষয়ক পরিকল্পনা বিশদ আকারে উপস্থাপন করতে হবে। বিজয়ীদের জন্য থাকছে সর্বমোট এক লাখ টাকা সম্মানী।  

আগামী ৪ অগাস্ট, ২০১৮ পর্যন্ত প্রতিযোগিতার নিবন্ধন চলবে। বিস্তারিত জানতে  ভিজিট করুন: https://www.facebook.com/events/137622627074063

বাংলাদেশ সময়: ০৩৩০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।