ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবিতে নবাগত শিক্ষার্থীদের প্রবেশিকায় বরণ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
জাবিতে নবাগত শিক্ষার্থীদের প্রবেশিকায় বরণ জাবির প্রবেশিকা অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি করা নবাগত শিক্ষার্থীদের ‘প্রবেশিকা’ অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার (২৬ জুলাই) জহির রায়হান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে নবাগত শিক্ষার্থীদের স্ব স্ব অনুষদের ডিন ও ইনস্টিটিউটের পরিচালকরা বরণ করে নেন। এ সময় শিক্ষার্থীদের শপথবাক্যও পাঠ করান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, একটি  দেশ এগিয়ে যাচ্ছে, তখনই বুঝা যায় যখন সেই দেশের বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষা ও গবেষণায় এগিয়ে যায়। আর তোমরা সেই বিশ্ববিদ্যালয়ের নবাগত হিসেবে আগমন করেছো। তোমরা তোমাদের মেধা-মনন দিয়ে দেশ জাতিকে এগিয়ে নেবে। এই বিশ্ববিদ্যালয়কে তোমরা বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করবে।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, শুধু বই পড়া বা ডিগ্রি নেওয়া তোমাদের প্রধান উদ্দেশ্য হওয়া উচিত নয়। প্রকৃত জ্ঞান অর্জন করে দেশবাসীর সেবায় নিজেদের নিয়োজিত করার প্রত্যয় নিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে। তোমাদের হাত ধরেই দেশ এগিয়ে যাবে। তোমরা ভালো থাকলে দেশ ভালো থাকবে।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় সভাপতি, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্তকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।