ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন কুবি’র পাঁচ শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন কুবি’র পাঁচ শিক্ষার্থী স্বর্ণপদক পাওয়ার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ সামাদের সঙ্গে দেখা করেন শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

​কুমিল্লা: প্রতি বছরের মতো এবারও মেধার স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ শিক্ষার্থী। 

বুধবার (২৫ জুলাই) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ পদক প্রদান অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি থেকে শিক্ষার্থীদের মধ্যে স্বর্ণপদক বিতরণ করেন।

 

এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন (৩.৯৩), প্রকৌশল অনুষদ থেকে কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের নয়ন বণিক (৩.৯১), সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সায়েদা সুরাইয়া সুলতানা (৩.৮৩), কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবেকুন নাহার (৩.৫) এবং বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার (৩.৮৭) প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন।  

স্বর্ণপদক গ্রহণ শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ সামাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে ইউজিসি মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিচ্ছে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের ১৬৩ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।