ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নকল ও প্রশ্নফাঁস প্রতিরোধের কারণে পাসের হার কমেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
নকল ও প্রশ্নফাঁস প্রতিরোধের কারণে পাসের হার কমেছে বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী

রাজবাড়ী: শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেছেন, নকল ও প্রশ্নফাঁস প্রতিরোধে কঠোর ব্যবস্থা নেয়ার কারণে এইচএসসি পরীক্ষায় পাসের হার কমেছে।

শনিবার (২১ জুলাই) সন্ধ্যায় রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের আব্দুল করিম উচ্চ বিদ্যালয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ওই ইউনিয়নের কেন্দ্র কমিটি গঠন ও মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, নকল ও প্রশ্নফাঁস প্রতিরোধের পাশাপাশি পরীক্ষা পদ্ধতির ব্যাপক সংস্কারের কারণেও পাসের হার কমেছে।

এবার পাঁচ সেট প্রশ্নের মধ্য থেকে যেকোন এক সেট প্রশ্নপত্রের আলোকে পরীক্ষা নেয়া হয়েছে। পরীক্ষার ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের হলে প্রবেশের কারণেও প্রশ্নফাঁস রোধ করা সম্ভব হয়েছে। আগামীতে পরীক্ষা পদ্ধতি আরও সংষ্কার করা হবে।

বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরশাদ আলীর সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েদ আলী সোহরাব, জেলা আওয়ামী লীগের সদস্য আশোক কুমার বাগচী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সাধারণ সম্পাদক শেখ অহিদুজ্জামান, বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।