ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কোটা সংস্কার আন্দোলন: জাবিতে পূর্ণদিবস কর্মবিরতি রোববার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
কোটা সংস্কার আন্দোলন: জাবিতে পূর্ণদিবস কর্মবিরতি রোববার জাবিতে পূর্ণদিবস কর্মবিরতি রোববার (প্রতীকী ছবি)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলা ও হামলার প্রতিবাদকারী শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে পূর্ণদিবস কর্মবিরতি ঘোষণা দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। রোববার (২২ জুলাই) এ কর্মসূচি পালন করা হবে।

শনিবার (২১ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে সম্পূর্ণ অহিংস পন্থায় সরকারি চাকরিতে কোটা পদ্ধতির সংস্কারের দাবি জানিয়ে আসছেন।

তাদের এই যৌক্তিক দাবির প্রতি বিভিন্ন পেশার মানুষ, বিশিষ্ট নাগরিক ও রাজনীতিবিদরা আকুণ্ঠ সমর্থন জানিয়ে এসেছেন। সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলা ও হামলার প্রতিবাদকারী শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় আমরা উদ্বিগ্ন এবং এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরনের হামলা বন্ধ করে অবিলম্বে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি জানাচ্ছি। আন্দোলনকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি।

শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সমর্থনে রোববার পূর্ণদিবস কর্মবিরতি ঘোষণা করছি। পূর্বঘোষিত সব পরীক্ষা এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

এদিকে চারদফা দাবিতে রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনারের পাদদেশে ‘প্রতীকী বই সমর্পন’ কর্মসূচি পালন করবেন সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।