ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে প্রস্তুত বাকৃবি 

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
রাষ্ট্রপতির আগমন উপলক্ষে প্রস্তুত বাকৃবি  রাষ্ট্রপতির আগমন উপলক্ষে সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭ বছর পূর্তি এবং হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট উদ্বোধন উপলক্ষে রোববার (২২ জুলাই) দুপুর ২টায় ক্যাম্পাসে যাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শনিবার (২১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের প্রস্তুতি বিষয়ক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অনুষ্ঠানের বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।  

এ সময় বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কৃষিবিদ বদিউজ্জামান বাদশাসহ বিভিন্ন উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্মেলনে আরও বলা হয়, দুপুর ১টার মধ্যে সব অতিথি ও গ্রাজুয়েটরা আসন গ্রহণ করবেন। দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি।  

৫ হাজার লোকের আসনের ব্যবস্থাসহ অনুষ্ঠানের প্যান্ডেল ও স্টেজের কাজ সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ হাজার ৩০০ গ্রাজুয়েট ও তাদের পরিবারবর্গ এবারের অ্যালামনাইয়ে অংশগ্রহণ করছেন। গাড়ি পার্কিং, আবাসন ব্যবস্থা, খাবার বিতরণের সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বর্ণিল আলোকসজ্জায় সাজিয়ে তোলার কাজও সম্পন্ন হয়েছে।  

এছাড়া ওইদিন বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাডে প্রযুক্তি মেলা প্রদর্শনীর আয়োজন করা হবে। বিশ্ববিদ্যালয়ের ৬ অনুষদের উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি প্রদর্শিত হবে সেখানে। প্রদর্শনী উপলক্ষে যাবতীয় কার্যাদিও সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের রাস্তাঘাট সংস্কার করা ছাড়াও কৃষি অনুষদ ভবনের করিডোর সংস্কার, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়াও নিরাপত্তার খাতিরে বিশ্ববিদ্যালয়ের অভ্যান্তরস্থ সব দোকানপাট ও খাবার হোটেলগুলো রোববার বিকেল পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর ফলক প্রস্তুত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।