ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভর্তি জালিয়াতির অভিযোগে জবি শিক্ষার্থী স্থায়ী বহিষ্কার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
ভর্তি জালিয়াতির অভিযোগে জবি শিক্ষার্থী স্থায়ী বহিষ্কার আকিব বিন বারী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে সরাসরি সম্পৃক্ততার অভিযোগে ফার্মেসি বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী আকিব বিন বারীকে স্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আকিব জ‌বি ছাত্রলীগের বর্তমান ক‌মি‌টির সাংগঠ‌নিক সম্পাদক হিসেবে দ্বা‌য়িত্ব পেয়েছিলেন।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তির পরীক্ষায় জালিয়াতির সঙ্গে সরাসরি জড়িত/সম্পৃক্ততার অভিযোগে ২২ মার্চ জারিকৃত অফিস আদেশের মাধ্যমে ফার্মেসি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আকিব বিন বারীকে (আইডি # B-১৩০৬০৬০২০) সাময়িক বহিষ্কার করা হয়েছিল এবং তাকে স্থায়ীভাবে কেন বহিস্কার করা হবে না তার লিখিত জবাব দেয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

জানা যায়, আকিব বিন বারীর ২৮ মার্চ তারিখ লিখিত জবাব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক বিবেচিত হয়নি এবং অভিযোগের সত্যতা পাওয়া যায়- যা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সুলভ আচরণ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ। এ প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এর ১১(১০) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে আকিব বিন বারীকে ১৭ জুলাই বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
কেডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।