ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

কারাগারে থেকেই পরীক্ষা দেবেন কোটা আন্দোলনকারী সুহেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
কারাগারে থেকেই পরীক্ষা দেবেন কোটা আন্দোলনকারী সুহেল কোটা আন্দোলনকারী সুহেলের ফাইল ছবি।

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনরত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক সুহেল ইসলামকে কারাগারে থেকেই পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়ে ব্যবস্থা নিতে কারাকর্তৃকপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।  

বুধবার (১৮ জুলাই) অ্যাডভোকেট জাইদুর রহমান ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট গোলাম নবীর আদালতে কারাগার থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের ২য় সেমিস্টার পরীক্ষায় অংশ নেওয়ার বিষয়ে ব্যবস্থা নেওয়ার আবেদন করেন।

শুনানি শেষে সুহেল ইসলামকে কারাগারে থেকেই পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে কারাকর্তৃকপক্ষকে নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

সুহেল গত ১১ জুলাই গ্রেপ্তার হয়ে জেলহাজতে রয়েছেন। ১৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত তার ৩য় বর্ষ (সম্মান) দ্বিতীয় সেমিস্টার পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে।   

গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় আন্দোলনকারীদের বিরুদ্ধে রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতা এবং পুলিশকে মারধর ও কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়।

ওই ঘটনায় পুলিশ শাহবাগ থানায় তিনটি মামলা করে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়িতে ভাঙচুরের ঘটনায় আরেকটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এমআই/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।