ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সহপাঠী নাজিমের জন্য মানববন্ধনে খুবি শিক্ষার্থীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
সহপাঠী নাজিমের জন্য মানববন্ধনে খুবি শিক্ষার্থীরা খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ইংরেজি ডিসিপ্লিনের শিক্ষার্থী মোল্যা নাজিম উদ্দিনের অকাল মৃত্যুর ঘটনায় দায়ী ঘাতকের শাস্তি এবং নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হাদী চত্বরে শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ইংরেজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, প্রফেসর ড. সাবিহা হক, সহযোগী অধ্যাপক ফিরোজ মাহমুদ হাসান, এফএমআরটি ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক শেখ তারেক আরাফাত, ইংরেজি ডিসিপ্লিনের প্রভাষক আয়েশা রহমান আশা, শিক্ষার্থীদের মধ্যে শোভন, শেখ সালমান রহমান, মো. সোহানুর রহমান, মিনহাজ আহমেদ তুর্জ।

 

বক্তারা ট্রাফিক আইন লঙ্ঘন করে অপ্রাপ্তবয়স্কদের দ্বারা মোটরসাইকেল, ইজিবাইকসহ বিভিন্ন ধরনের যানবাহন চালনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, এর ফলে দুর্ঘটনা বাড়ছে। এছাড়া যানজট ও অনিয়ন্ত্রিত যানবাহন চালনার কারণেও প্রায়ই দুর্ঘটনা ঘটছে। খুলনার প্রবেশ দ্বার গল্লামারিতে ট্রাফিক অব্যবস্থার কারণে মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় যাত্রীরা চলাচল করেন।  

গল্লামারিসহ শহরে ট্রাফিক আইন প্রয়োগ ও অপ্রাপ্তবয়স্করা যাতে যানবাহন চালনা না করতে পারে সে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিআকর্ষণ করা হয়।  

একইসঙ্গে অভিভাবক ও জনসচেতনতার উপর গুরুত্বারোপ করা হয়।  

বক্তারা বেপরোয়া গতিতে যানবাহন চালিয়ে মোল্যা নাজিম উদ্দিনকে মৃত্যুর ঘটনায় যারা জড়িত সেই ঘাতকদের আটক এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।  
  
২ জুলাই টিউশন শেষে বাসায় ফেরার পথে গ্লাক্সো মোড়ের অদূরে বেপরোয়া গতির মোটরসাইকেল নাজিম উদ্দিনকে পিছন দিক থেকে চাপা দিলে তিনি মারাত্মক আহত হন। ৫ দিন পর ৭ জুলাই চিকিৎসাধীন অবস্থায় ঢাকায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।