ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাসের দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
ঢাবিতে সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাসের দাবি ঢাবিতে সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): সন্ত্রাসমুক্ত নিরাপদ ক্যাম্পাস, শিক্ষার্থী নিপীড়ন ও শিক্ষক লাঞ্ছনার বিচার দাবিতে মানববন্ধন করেছেন ঢাবির পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মোকাররম ভবন এলাকায় বিজ্ঞান লাইব্রেরির সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কোটা ব্যবস্থা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার পরিপ্রেক্ষিতে ক্যাম্পাস অনিরাপদ হয়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন তারা।

বিভাগের শিক্ষার্থী এসএম শাহরিয়ার বলেন, সম্প্রতি সরকারি ছাত্র সংগঠন ঢাবি ক্যাম্পাসে অস্থিতিশীল করে তুলছে। তারা শিক্ষক শিক্ষার্থীদের ওপর হামলা করছে। আমরা কি এমন ক্যাম্পাস চেয়েছিলাম? আমরা চাই একটা নিরাপদ ক্যাম্পাস।

এই ঢাকা বিশ্ববিদ্যালয় দেশের গুরুত্বপূর্ণ আন্দোলনের জন্ম দিয়েছে। অথচ আজ যৌক্তিক আন্দোলন করতে গিয়ে এই ক্যাম্পাসে হামলা হচ্ছে। আমরা হামলাকারীদের বিচার চাই।

চতুর্থ বর্ষের ছাত্র শহীদুল ইসলাম বলেন, অধিকার আদায়ের আন্দোলনে শিক্ষার্থীদের বাজেভাবে আঘাত করা হয়েছে। পিতৃতুল্য শিক্ষকদেরকে লাঞ্ছনা করা হয়েছে। আমরা এর বিচার দাবি করছি।

এ সময় তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন। সেগুলো হল ক্যাম্পাস অনিরাপদ কেন? নিপীড়কদের শাস্তি চাই, শিক্ষকদের অসম্মান করার বিচার চাই, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস চাই।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad