ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রেজাল্ট

বাউবির এইচএসসির ফল প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
বাউবির এইচএসসির ফল প্রকাশ

গাজীপুর: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক ( এইচএসসি) প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

সোমবার (১৬ জুলাই) বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. আবুল কাসেম শিখদার স্বাক্ষারিত এ প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, এবার বাউবির এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় ১ লাখ ৪৩ হাজার ৫৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

এর মধ্যে চূড়ান্ত পরীক্ষায় ৭৬ হাজার ১৫৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে ৪১ হাজার ৮৩৪ জন শিক্ষার্থী কৃতকার্য হয়। পাসের হার শতকরা ৫৪ দশমিক ৯৩ ভাগ।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ৫২৯ জন ‌'এ' ৩ হাজার ৩৬৮ জন 'এ-' ৯ হাজার ৮২৯ জন 'বি, ২২হাজার ১৩৪ জন 'সি' এবং ৫ হাজার ৯৭৪ জন 'ডি' গ্রেডে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ২৪ হাজার ৮০৬ জন ছাত্র এবং ১৭ হাজার ২৮ জন ছাত্রী। একই সঙ্গে ৬৭ হাজার ৩৭৪ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

পরীক্ষার ফল (CGPA) bou.ac.bd Ges Detail Result- exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। এছাড়াও SMS এর মাধ্যমে চূড়ান্ত ফলাফল পাওয়ার জন্য boustudent ID (11digits without any space, for example 13011810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS করে ফল জানা যাবে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
আরএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।