ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবিতে ক্যারিয়ার উৎসব শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
ঢাবিতে ক্যারিয়ার উৎসব শুরু ক্যারিয়ার উৎসবের উদ্বোধন করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বরে শুরু হয়েছে দুই দিনব্যাপী ক্যারিয়ার উৎসব।

সোমবার (১৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উৎসবের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. এবিএম শহিদুল ইসলাম, অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশীপ বিভাগের সহকারী অধ্যাপক মো. রাশেদুর রহমান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের সভাপতি সৈয়দ আলমাস কবির, প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রামের কো-অর্ডিনেটর মুনির হাসান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সভাপতি মুহাইমিন উল ইসলাম বক্তব্য রাখেন।

এসময় অধ্যাপক আখতারুজ্জামান বলেন, দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল প্রতিষ্ঠা করা হয়েছে।

তিনি গ্র্যাজুয়েটদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে ইন্টার্নশীপ প্রোগ্রাম চালু করার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন, দেশে চাকরির বাজার সম্প্রসারণের জন্য শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্প প্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক গড়ে তুলতে হবে।

এসময় তিনি বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে দক্ষ মানবসম্পদ হিসেবে নিজেদের প্রস্তুত করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বানও জানান।

দেশের ৩২টি প্রাইভেট কোম্পানি এবং ১৬টি সরকারি ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় এই ক্যারিয়ার উৎসবে অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
এসকেবি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।