ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি শিক্ষকদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
ঢাবি শিক্ষকদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি মানববন্ধনে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা, ছবি: বাংলানিউজ

রাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (১৬ জুলাই) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের সামনে রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানান শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তরা বলেন, গণতান্ত্রিক একটি দেশে আমাদের যেকোনো যৌক্তিক দাবি নিয়ে কথা বলার অধিকার রয়েছে।

ছাত্রলীগ তার ঐতিহ্যের জায়গা থেকে সরে গিয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা করছে। এসব হামলা দেশের গণতন্ত্রকে খর্ব করছে।

বক্তরা আরও বলেন, শিক্ষকের ওপর যখন হামলা হয় তখন আমাদের বুঝে নিতে হবে সেই জাতির মেরুদণ্ড ভেঙে গেছে। হামলার প্রতিবাদ করতে গিয়েও হামলা ও মারধরের শিকার হচ্ছেন শিক্ষক-শিক্ষার্থীরা। এসব হামলার বিচার না হওয়ায় প্রতিনিয়ত এ ধরনের ঘটনা ঘটছে।  

এ সময় শিক্ষার্থীরা হামলায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন-বিভাগের শিক্ষার্থী রাশেদ রিন্টু, গোলাম মোস্তফা, আবু সাঈদ, ফরিদ আহমেদ, জয়শ্রী রানি সরকার প্রমুখ।  

এসময় মানববন্ধনে বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।