ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘আমার মণি সাধারণ ছাত্র’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
‘আমার মণি সাধারণ ছাত্র’ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানের মা সালেহা বেগম, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খানের মা সালেহা বেগম ছেলেকে ফিরে পেতে সরকারের কাছে আবেদন জানিয়েছেন। 

রোববার (১৫ জুলাই) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে কোটা আন্দোলনের নেতাদের মুক্তির দাবিতে মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ আবেদন জানান। মানববন্ধনে নিরাপদ ক্যাম্পাস চেয়ে বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড বহন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে তিনি বলেন, আমার মণি (রাশেদ) সাধারণ ছাত্র। সে সরকারের বিরুদ্ধে কোনো সময় জড়িত ছিল না। রাজনৈতিক কোনো দল বা দেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রে জড়িত নয়। এমনকি কোনো রাজনৈতিক দলের সঙ্গেও জড়িত নয়। আমার মানিক শুধু চাকরির জন্য কোটা সংস্কারের দাবি করেছিল, ওতো কোনো অপরাধ করেনি। তারপরও ওকে এমনভাবে হয়রানি করা হচ্ছে কেন? রিমান্ড বাতিল করে মুক্তি দেওয়ার দাবি জানান।

তিনি বলেন, আমি পরের বাড়িতে কাজ করে আমার মানিককে লেখা পড়া শিখাইছি। ওর বাবা অন্যের জমিতে কাজ করে বহু কষ্টে সংসার চালাচ্ছে। ওর বাবার পেটে পাথর জমেছে।

কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।