ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কোটা সংস্কার: জাবির ইতিহাস বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
কোটা সংস্কার: জাবির ইতিহাস বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জন কোটা সংস্কারের দাবিতে জাবির ইতিহাস বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কারের দাবিতে ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।

রোববার (১৫ জুলাই) শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

ইতিহাস বিভাগে খোঁজ নিয়ে জানা গেছে, রোববার ইতিহাস বিভাগের ৪২তম ব্যাচ ও ৪৭তম ব্যাচের পূর্ব নির্ধারিত টিউটোরিয়াল পরীক্ষা ছিল।

এছাড়া অন্য ব্যাচের ক্লাস ছিল। কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা তাদের ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন। একইসঙ্গে ক্লাস রুমগুলো বন্ধ করে রাখা হয়েছে।

আর কত প্রহসন-প্রকাশ কর প্রজ্ঞাপন, হাতুড়ি মুক্ত ক্যাম্পাস চাই ইত্যাদি স্লোগান সম্বলিত পোস্টার দেওয়ালে লাগানো দেখতে পাওয়া যায়।

ইতিহাস বিভাগের একাধিক শিক্ষার্থী বাংলানিউজকে জানান, কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতারকৃতদের মুক্তি ও হামলায় জড়িতদের শাস্তির দাবিতে আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করেছি। শিক্ষকরা এ নৈতিক দাবিতে আমাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন।

এ বিষয়ে ইতিহাস বিভাগের কয়েকজন শিক্ষক বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের দাবির সঙ্গে আমরা একমত। স্বাধীন দেশে এভাবে বৈষম্য হতে পারে না। সরকারের এ বিষয়ে আরও ভেবে চিন্তে সিদ্ধান্ত নেওয়া উচিৎ।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad