ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবির ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
বেরোবির ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

বেরোবি, রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের অভিযোগে ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (১০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইব্রাহীম কবির স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য প্রকাশ করা হয়।  

জানা যায়, ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুর রউফ পরীক্ষা চলাকালে (FIN-4105) কোর্সের একটি প্রশ্নের উত্তর পেন্সিলের গায়ে লিখে তা মূল উত্তরপত্রে লেখার সময় সংশ্লিষ্ট কক্ষ পরিদর্শকের কাছে হাতে-নাতে ধরা পড়েন।

 

এছাড়া রসায়ন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাজমুল ইসলাম (CHEM -5214) কোর্সের পরীক্ষা চলাকালে বইয়ের ফটোকপি দেখে লেখার সময় এবং পদার্থ বিজ্ঞানের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান (PHY- 1102) কোর্সের উত্তর বাইরে থেকে লিখে এনে মূল উত্তরপত্রে লেখার সময় ধরা পড়েন। এসব ঘটনায় তাদেরকে চলতি পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ৫৬তম সিন্ডিকেট সভায় এই ৩ শিক্ষার্থীর বহিষ্কারের আদেশ অনুমোদিত হয়। সিন্ডিকেটের এই অনুমোদনের ফলে বহিষ্কৃত শিক্ষার্থীরা পরবর্তী শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সঙ্গে পরীক্ষায় বসতে হবে বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।