[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮

bangla news

জবির দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১১ ৫:১৪:৩৬ পিএম
বহিষ্কার হওয়া দুই ছাত্র নূরে আলম সিদ্দিকী ও হাবুল হোসেন

বহিষ্কার হওয়া দুই ছাত্র নূরে আলম সিদ্দিকী ও হাবুল হোসেন

জবি: বিদ্যমান কোটা সংস্কার ও এর প্রজ্ঞাপন জারির দাবিতে করা সমাবেশে হামলার অভিযোগে দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রশাসন।

বহিষ্কার হওয়া দুই ছাত্র হলেন- ইতিহাস বিভাগের নূরে আলম সিদ্দিকী ও গণিত বিভাগের হাবুল হোসেন।

বুধবার (১১ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ৮ জুলাই ক্যাম্পাসে অনাকাঙ্খিত ঘটনার প্রেক্ষিতে প্রাথমিক তদন্তে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নূরে আলম সিদ্দিকী (আইডি নম্বর- ১৬০১০৩০০৮) এবং গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. হাবুল হোসেনকে (আইডি নম্বর- ১৫০৩০২০৬০) ১০ জুলাই থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

এছাড়া হামলার ঘটনার সঙ্গে জড়িত কয়েকজনকে মুচলেকা নিয়ে সতর্ক করে দিয়েছে জবি প্রশাসন। তারা হলেন- অ্যাকাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের  ১২তম ব্যাচের সাইমুম আবরার, একই ব্যাচের জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০তম ব্যাচের কামরুল হাসান, রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, ১২তম ব্যাচের সাগর, ১৩তম ব্যাচের আসিফ ও দর্শন বিভাগের ১২তম ব্যাচের মাজু।

একই সঙ্গে সাময়িক বহিষ্কৃত থাকাবস্থায় ওই দুইজন পুনরায় শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত হলে শাস্তি বিধানের জন্য সরসারি সিন্ডিকেটে উপস্থাপন করা হবে বলে জানান প্রকৌশলী ওহিদুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
কেডি/জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   কোটা সংস্কার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa