ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্বর্ণপদক পাচ্ছেন রাবির ৩৭ শিক্ষার্থী

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
স্বর্ণপদক পাচ্ছেন রাবির ৩৭ শিক্ষার্থী

রাবি: স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে বিশেষ কৃতিত্বপূর্ণ ফল অর্জনের স্বীকৃতিস্বরূপ স্বর্ণপদক পাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৩৭ শিক্ষার্থী। 

অনুষদ ভিত্তিক মেধাতালিকার ভিত্তিতে তিন ক্যাটাগরিতে সর্বোচ্চ মেধাবী শিক্ষার্থীদের আগামী ২৬ জুলাই স্বর্ণপদক দেয়া হবে।

বুধবার (৪ জুলাই) সকালে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন।

আসলাম হোসেন জানান, স্নাতক পর্যায়ে ২০১৫ ও ২০১৬ সালে এবং স্নাতকোত্তর পর্যায়ে ২০১৪ ও ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের মেধাতালিকায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকারী ৩২ জন কৃতি শিক্ষার্থীকে অগ্রণী ব্যাংকের অর্থায়নে স্বর্ণপদক দেয়া হবে।

এছাড়া, চিকিৎসা অনুষদে ২০১৬ ও ২০১৭ সালে প্রথম স্থান অধিকারী দুই শিক্ষার্থীকে ড. একে খান স্বর্ণপদক এবং দর্শন বিভাগে স্নাতকোত্তর পর্যায়ে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে প্রথম স্থান অধিকারী তিনজনকে ড. মমতাজ উদ্দিন স্বর্ণপদক দেয়া হবে।

স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উপস্থিত থাকবেন।  

বিশেষ অতিথি হিসেবে থাকার কথা রয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদ ও অগ্রনী ব্যাংকের চেয়ারম্যান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

বাংলাদেশ সময়: ২২০৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।