ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সনদ জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জুন ২০, ২০১৮
সনদ জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে প্রধান শিক্ষক খালিদ হোসেন

নাটোর: সনদ জালিয়াতির মামলায় নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাগাতিপাড়া পাইলট স্কুলের প্রধান শিক্ষক খালিদ হাসানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২০ জুন) দুপুর ২টার দিকে শিক্ষক খালিদ হাসান নাটোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, চলতি বছরের ২২ জানুয়ারি জনৈক সেকেন্দার রহামান বাদী হয়ে বাগাতিপাড়া থানায় প্রধান শিক্ষক খালিদ হোসেনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগপত্র পরে এজাহার হিসেবে গণ্য করা হয়।

অভিযোগে বলা হয়, বিএসএস ও বিএড সনদের মাধ্যমে তৎকালীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খালিদ হোসেন ওই প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। একজন ট্রেড শাখার ইন্সট্রাক্টর হিসেবে কবে কিভাবে কখন খালিদ হোসেন নিয়োগ পান তা নিয়ে এলাকাজুড়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়। এছাড়া প্রধান শিক্ষক হওয়ার জন্য ১২ বছরের অভিজ্ঞতা তার নেই।

এ বিষয়ে তদন্ত দাবি করা হয় অভিযোগে। অভিযোগটি পরবর্তীতে মামলায় রূপান্তরিত হলে আদালত থেকে জামিন নেন খালিদ হোসেন।

নাটোর কোর্ট পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) নাসির উদ্দিন মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, অস্থায়ীভাবে জামিনে থাকা শিক্ষক খালিদ হোসেন স্থায়ী জামিনের আবেদন জানালে বিচারক তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোন নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুন ২০, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।