[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

লাগাতার অবস্থান কর্মসূচিতে বসছেন শিকক্ষরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১০ ৫:৫১:১২ এএম
শিক্ষকদের অবস্থান কর্মসূচির ফাইল ছবি

শিক্ষকদের অবস্থান কর্মসূচির ফাইল ছবি

ঢাকা: এমপিওভুক্তির দাবিতে আবারো অবস্থান কর্মসূচিতে বসতে যাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। প্রস্তাবিত বাজেটে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে সুনির্দিষ্ট দিকনির্দেশনা না থাকায় শিক্ষক-কর্মচারী ফেডারেশন এ কর্মসূচির ডাক দিয়েছে।

রোববার (১০ জুন) সকাল ৯টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচিতে অংশ নিতে দেশের বিভিন্ন জেলার নন-এমপিও শিক্ষকরা রাজধানীর উদ্দেশে আসছেন বলে জানিয়েছেন শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় কুমার সাহা।

তিনি বলেন, এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি থাকলেও প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে সুনির্দিষ্ট কোনো প্রস্তাব না থাকায় রোববার থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করব। আশা করেছিলাম, প্রস্তাবিত বাজেটে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওর জন্য প্রয়োজনীয় টাকা বরাদ্দ থাকবে। কিন্তু সেটি না থাকায় আমরা হতাশ। তাই রমজানের মধ্যে শিক্ষকরা রাজপথে নামতে বাধ্য হচ্ছেন।

প্রসঙ্গত, নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের ব্যানারে গত বছরের ২৬-৩০ ডিসেম্বর পর্যন্ত পাঁচদিন জাতীয় প্রেসক্লাবের সামনে খোলা আকাশের নিচে দিবারাত্রি অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা-কর্মচারীরা। এরপর একই জায়গায় গত ৩১ ডিসেম্বর থেকে দাবি আদায়ে আমরণ অনশন করেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আশ্বাস পাওয়ার পর ৫ জানুয়ারি আমরণ অনশন কর্মসূচি স্থগিত করেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, জুন ১০, ২০১৮
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa