[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

প্রধানমন্ত্রী পদক পাচ্ছেন ইবি’র ৫ শিক্ষার্থী

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৯ ১২:৫৬:২৬ পিএম
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি: অনুষদভিত্তিক সর্বোচ্চ ফলাফলধারী ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন। 

শনিবার (৯ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার হিলাল উদ্দিন বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় এ পদক দেওয়া হচ্ছে বলে জানা গেছে। তবে এ স্বর্ণপদক কখন দেওয়া হবে সে বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, ২০১৭ সালের স্নাতকোত্তর শ্রেণির মনোনীত শিক্ষার্থীরা হলেন- ধর্মতত্ত্ব অনুষদভুক্ত আল কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাকসুদ ইকবাল, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগের বুলবুল আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং এস এম নাহিদুল ইসলাম, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন বিভাগের ওয়াজিদুর রহমান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রেজানুর রহমান।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া শুরু করেছে। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ৯ জুন ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa