ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সিলেট বোর্ডে পুনঃনিরীক্ষণে পাস ৩৩ শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, জুন ৩, ২০১৮
সিলেট বোর্ডে পুনঃনিরীক্ষণে পাস ৩৩ শিক্ষার্থী

সিলেট: সিলেট বোর্ডে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণে পাস করেছেন ৩৩ শিক্ষার্থী। সেইসঙ্গে জিপিএ-৫ পেয়েছেন ২৪ জন, জিপিএ পরিবর্তন হয়েছে ২০৫ জনের এবং ৩৬৪ জনের নম্বর পরিবর্তন হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কবির আহমদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার (৩১ মে) পুনঃনিরীক্ষণ আবেদনের ফলাফল প্রকাশ করা হয়। এবছর ১০৬৭৭টি পুনঃনিরীক্ষণ আবেদন জমা পড়েছিলো।

গত ৭ মে থেকে ১৩ মে পর্যন্ত এই বোর্ডে এসএসসি’র ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন গ্রহণ করা হয়। যাদের ফলাফল পরিবর্তন হয়েছে তারা আগামী ৫ ও ৬ জুন কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারবেন বলেও জানান তিনি।

এর আগে গত ১৩ মে থেকে ২৪ মে পর্যন্ত কলেজে ভর্তির আবেদন গ্রহণ করা হয়। যার ফলাফল আগামী ১০ জুন প্রকাশ করা হবে। এরপর ১ জুলাই থেকে একাদশের ক্লাস শুরু হবে বলে জানায় বোর্ড সূত্র।

গত ৬ মে এসএসসি ও সমমানের পরীক্ষায় ফলাফল প্রকাশিত হয়। বোর্ডের অধীনে সিলেট বোর্ডে ১ লাখ ৮ হাজার ৯২৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ৭৬ হাজার ৭১০ জন পাস করে। এদের মধ্যে ছেলে ৩৪ হাজার ১৪৩ জন এবং মেয়ে ৪২ হাজার ৫৬৭ জন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুন ০৩, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad