ভারতে বাংলাদেশি শিক্ষর্থীদের পড়ার সুযোগ
[x]
[x]
ঢাকা, শনিবার, ২৭ শ্রাবণ ১৪২৫, ১১ আগস্ট ২০১৮
bangla news

ভারতে বাংলাদেশি শিক্ষর্থীদের পড়ার সুযোগ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৩ ৪:৪৭:০৩ পিএম
গান্ধী ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (জিআইটিএএম)

গান্ধী ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (জিআইটিএএম)

ঢাকা: ভারতের গান্ধী ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (জিআইটিএএম) বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাচ্ছেন। তারা এই বিশ্ববিদ্যালয়ে ১৯০টি প্রোগ্রামে পড়ার সুযগ পারবেন। 

রোববার (৩ জুন) ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভারতীয় হাইকমিশন জানিয়েছে, ভারতের বিশাখাপত্তনম, হায়দ্রাবাদ এবং বেঙ্গলুরুতে অবস্থিত জিআইটিএএম একটি প্রথম সারির বিশ্ববিদ্যালয়। এতে যোগ্য বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য প্রকৌশল, বিজ্ঞান, ব্যবস্থাপনা, আন্তর্জাতিক ব্যবসা, ফার্মেসি, স্থাপত্যবিদ্যা, আইন, মেডিসিন, নার্সিং, সমাজ বিজ্ঞান এবং গান্ধিয়ান স্টাডিজের মতো বিভিন্ন বিষয়ে স্নাতক, স্নাতকোত্তর, ডক্টরাল এবং বিভিন্ন পর্যায়ের ১৯০টি প্রোগ্রামে ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে। 

চার হাজার একরেরও বেশি জমিতে স্থাপিত জিআইটিএএম-এর তিনটি বিশ্বমানের ক্যাম্পাসে ২০ হাজারের বেশি শিক্ষার্থী এবং প্রায় এক হাজার ৪০০ জন শিক্ষক রয়েছে। 

এতে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের জিআইটিএএম-এর বিশাখাপত্তনম শাখার পরিচালক (এফএসএ) কে পি সি কিষাণের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। যোগাযোগের নাম্বার +৯১ ৭৬৬০০ ০০৬৫৮, ০৮৯১-২৮৬৬৪৭৭। অথবা প্রতিষ্ঠানটির ওয়েবসাইটের মাধ্যমে তথ্য সংগ্রহ করা যাতে পারে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ০৩, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa