ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির কোটা সংস্কার আন্দোলন নেতার উপর হামলা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ২৩, ২০১৮
জবির কোটা সংস্কার আন্দোলন নেতার উপর হামলা হামলায় আহত সুহেল

ঢাকা: কোটা সংস্কার আন্দোলন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার যুগ্ম আহ্বায়ক সুহেলের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৩ মে) বিকেলে পরীক্ষা শেষে ক্যাম্পাস থেকে বাসায় যাওয়ার সময় হামলার শিকার হন তিনি।  

তার প্রত্যক্ষদর্শী বন্ধুরা জানান, পরীক্ষা শেষ করে বাসায় যাওয়ার সময় ভিক্টোরিয়া পার্কের কাছে পৌঁছালে ১০-১২ জনের একটি দল তাকে পথ রোধ করে।

পরে বাংলাবাজার সরকারি বালিকা বিদ্যালয়ের কাছে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে এনে রড ও কাঠ দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে ফেলে রেখে যায়।

এসময় তার ঠোঁট, হাত, পিঠসহ বিভিন্ন স্থান গুরুতর জখম হয়। পরে তাকে ধূপখোলা আজগর আলী হসপিটালে নেওয়া হয়।

কারা এ হামলা চালিয়েছে জানতে চাইলে হাসপাতালে থাকা তার এক বন্ধু বলেন, হামলাকারী কাউকেই চিনতে পারিনি। তবে তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে ধারণা করছি।

কিছুদিন ধরে মোবাইলে অপরিচিত নম্বর থেকে তাকে হুমকি দিয়ে আসছে বলেও জানান তিনি।  

পঞ্চগড়ের ছেলে সুহেল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের ১০ম ব্যাচের ছাত্র। তিনি জবির ইংরেজি বিভাগের শিক্ষক নাসির স্যারকে চাকরিচ্যুত করার প্রতিবাদেও আন্দোলনে সক্রিয় ছিল।  

এ বিষয়ে জবি প্রক্টর নূর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, বিষয়টি আমি শুনেছি, তার চিকিৎসার খোঁজ-খবর নেওয়া হচ্ছে। আশপাশের ভিডিও ফুটেজ দেখে আমরা শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেবো।

এব বিষয়ে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মসিউর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি আমি শুনেছি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মে ২৩, ২০১৮
কেডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।