ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শুধু পাঠ্যবইয়ে সীমাবদ্ধ থাকলে হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মে ১৫, ২০১৮
শুধু পাঠ্যবইয়ে সীমাবদ্ধ থাকলে হবে না বক্তব্য রাখছেন আসাদুজ্জামান নূর। ছবি- বাংলানিউজ

নীলফামারী: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, নিজেকে সত্যিকার অর্থে জ্ঞানী করে গড়ে তুলতে হলে শুধু পাঠ্য বইয়ের মধ্যে সীমাবদ্ধ থাকলে হবে না। এর বাইরেও অনেক বই পড়তে হবে। ক্লাসের বই থেকে শুরু করে রাস্তায় পড়ে থাকা মুড়ির ঠোঙার কাগজও তোমরা পড়ো। পাশাপাশি মনের অন্ধকার দূর করার জন্য খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চাও করতে হবে।

মঙ্গলবার (১৫ মে) দুপুরে নীলফামারী সরকারি কলেজে স্নাতক ও স্নাতকোত্তর প্রথম ও শেষ বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী আরও বলেন, একটি সুন্দর দেশ ও সুন্দর পৃথিবী গড়ার কাজ আমাদের সবার।

আমরা যেখানেই যাই, সেখানে সুন্দর একটি পরিবেশ গড়ে তুলতে পারি। আর সেটি শেখার জায়গা শিক্ষা প্রতিষ্ঠান।  

পরে মন্ত্রী নীলফামারী সরকারি কলেজের নবনির্মিত শহীদ মিনার ও দু’টি ভবনের উদ্বোধন করেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক দেবীপ্রসাদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ খালেদ রহীম, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি ও নীলফামারী পৌরসভার দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, কলেজের উপাধ্যক্ষ মাহাবুবুর রহমান ভূঁইয়া, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম, শিক্ষার্থী সঞ্জীত রায় বদরুণ ও নাহার প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad