ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

নজরুল শিক্ষার্থীদের মারধর, ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক অবরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, মে ১৩, ২০১৮
নজরুল শিক্ষার্থীদের মারধর, ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক অবরোধ কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের গাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধর ও বাস ভাঙচুরের ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন।

রোববার (১৩ মে) বিকেল সাড়ে ৪টার দিকে মহাসড়কের বেলতলী পয়েন্ট ও ত্রিশাল উপজেলা সদরের বিশ্ববিদ্যালয়ের সড়কের মাথায় শিক্ষার্থীরা অবস্থান নিয়ে অবরোধ করে রাখেন। আন্দোলনকারী শিক্ষার্থী ১১তম ব্যাচের বাংলা বিভাগের শিক্ষার্থী রাশেদুল ইসলাম রিয়েল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

হামলায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক ও তিন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।  

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শিক্ষকদের বহনকারী একটি বাস ময়মনসিংহ শহরের দিকে যাচ্ছিলো। এ সময় মহাসড়কের বেলতলী এলাকায় বাসটি পৌঁছলে ধানবাহী একটি ট্রাক ওই বাসকে পেছন থেকে ধাক্কা দেয়।  

বাসের খানিকটা দূরেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আরেকটি বাস ঘটনাস্থলে পৌঁছে ঘটনার প্রতিবাদ করে। তখনই স্থানীয়দের সঙ্গে এ নিয়ে কথা কাটাকাটি হয়। পরে স্থানীয় লোকজন কয়েক শিক্ষার্থীকে মারধর করে এবং বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বাস ভাঙচুর করে।  

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দাবি করেছেন, এলাকাবাসীর হামলায় বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের শিক্ষক সাইফুল ইসলাম আহত হয়েছেন।  

এদিকে, এ ঘটনা জানাজানি হওয়ার পর মহাসড়কের বেলতলী পয়েন্ট ও ত্রিশাল উপজেলা সদরের বিশ্ববিদ্যালয়ের প্রবেশ সড়কের মাথায় শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন এবং ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখেন।  

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ১৩, ২০১৮ 
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।