ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কোটা বাতিলের প্রজ্ঞাপনের দাবিতে রাবিতে বিক্ষোভ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, মে ১৩, ২০১৮
কোটা বাতিলের প্রজ্ঞাপনের দাবিতে রাবিতে বিক্ষোভ কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

রাবি: সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া কোটা বাতিলের ঘোষণা প্রজ্ঞাপন আকারে জারির দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

রোববার (১৩ মে) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। পরে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক মোরশিদুল আলম বলেন, কোটা কখনও সম্মানের মানদণ্ড হতে পারে না। সম্মানের মানদণ্ড হলো মেধা। আমরা দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছি। কিন্তু এ দাবি বাস্তবায়ন না হওয়ায় আজও আমাদের ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামতে হচ্ছে। আমরা দ্রুত সংসদে প্রধানমন্ত্রীর দেওয়া কোটা বাতিলের ঘোষণার প্রজ্ঞাপন জারি করে এর বাস্তবায়ন চাই।

এসময় শিক্ষার্থীরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। কর্মসূচিতে সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, মে ১৩, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।